• নভেম্বর ১৪, ২০২২
  • লিড নিউস
  • 187
দিরাইয়ে আ’লীগের সম্মেলনে সংঘর্ষে ১ কর্মী নিহত

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের দিরাই উপজেলায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হয়েছেনে। আর এই ঘটনায় অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

সোমবার (১৪ নভেম্বর) দুপুর ১টায় দিরাই বিএডিসি মাঠে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহতের বিষয়টি ঘটনাস্থলে থাকা দিরাই উপজেলার একজন সংবাদদাতা এ তথ্য নিশ্চিত করেছেন।

সংঘর্ষে নিহত ব্যক্তি মোঃ আজমল হোসেন চৌধুরী আরমান (৪০)। তিনি উপজেলার কুলঞ্জ ইউনিয়নের কুলঞ্জ গ্রামের মৃত আব্দুল হান্নান চৌধুরীর ছেলে।

আর এ ঘটনায় আহতরা হলেন-দিরাই পৌরসভার সাবেক মেয়র মোশাররফ মিয়া, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কামরুল হাসান চৌধুরী, জেলা যুবলীগ নেতা আসাদুজ্জামান সেন্টু, জেলা মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সভাপতি কুবাদ আলী, পৌর কাউন্সিলর এবিএম মাসুম প্রদীপ, বঙ্গবন্ধু সৈনিক লীগ দিরাই উপজেলার সভাপতি রিজওয়ান ইসলাম, দিরাই যুবলীগ নেতা আলী আসগর, টুনু মিয়া, জুসেফ মিয়া।

আহতরা সবাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ত্রি-বার্ষিক সম্মেলনের জন্য সকাল ১০টা থেকে দিরাই বিএডিসি মাঠে জড়ো হতে থাকেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় গ্রুপের নেতাকর্মীরা। দুপুর ১টার দিকে কেন্দ্রীয় নেতারা মঞ্চে পৌঁছানোর পরপর সাবেক পৌর মেয়র ও সভাপতি প্রার্থী মোশাররফ মিয়া বিপুল সমর্থক নিয়ে সমাবেশস্থলে আসেন। এ সময় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে অনন্ত ২০জন আহত হন। দুই গ্রুপ বেপরোয়া ইট-পাথর ছুঁড়তে থাকলে সমাবেশস্থল রণক্ষেত্রে রুপ নেয়।

এসময় মঞ্চে থাকা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনসহ নেতারা আইনশৃঙ্খলা বাহিনী ও নেতাকর্মীদের বেষ্টনীতে কিছু সময়ের জন্য মঞ্চ ত্যাগ করেন।

পরিস্থিতি সামাল দিতে পুলিশ ঘটনাস্থলে এসে সংঘর্ষকারীদের ছত্রভঙ্গ করে দেয়। ফের সম্মেলন শুরু হয়।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল আলম বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।