• নভেম্বর ২১, ২০২৩
  • রাজনীতি
  • 148
বিএনপি থেকে বহিষ্কৃত তারপরও মা ম লা র আ সা মী কাউন্সিলর শামীম!

নিউজ ডেস্ক: দলীয় সিদ্ধান্ত অমান্য করে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর প্রার্থী হওয়ায় বহিষ্কার হয়েছিলেন মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক ফরহাদ চৌধুরী শামীম।

বহিস্কৃত হয়ে নির্বাচনে অংশ নিয়ে পঞ্চমবারের মতো কাউন্সিলরও নির্বাচিত হন তিনি। তবে দল থেকে বহিস্কৃত হওয়ার পর প্রকাশ্যে তাকে আর দলীয় কোন কর্মসূচিতে অংশ নিতে দেখা যায়নি। কিন্তু সিলেট মহানগরীর বিমানবন্দর থানায় গত সোমবার দায়ের করা একটি নাশকতা মামলায় বিএনপির অন্যান্য নেতাকর্মীর সাথে তাকেও আসামী করা হয়েছে। নাশকতার ঘটনায় নেতৃত্ব দেওয়ার অভিযোগ এনে তাকে মামলার প্রধান আসামী করা হয়েছে।

বিমানবন্দর থানার এএসআই আবদুর রহিম বাদি হয়ে দায়েরকৃত মামলায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ৩০ জন নেতাকর্মীকে আসামী করা হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়েছে, পরস্পর যোগসাজশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর লক্ষ্যে যানবাহন ভাঙচুর ও ত্রাস সৃষ্টির চেষ্টা করেছেন আসামীরা। মামলার জব্দ তালিকায় গাড়ির দুটি পোড়া টায়ার, ১৫টি ইটের টুকরা ও গাড়ি ভাঙার কাজে ব্যবহৃত কাঠের টুকরো দেখানো হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন দিনার জানান, পুলিশ একের পর এক মামলা দিয়ে আন্দোলন দমানোর চেষ্টা করছে। কিন্তু সেই আন্দোলন থামাতে পারবেনা। তিনি বলেন, ফরহাদ চৌধুরী শামীম বিএনপি থেকে বহিস্কৃত, তারপরও পুলিশ তাকে মামলা থেকে বাদ দেয়নি। এ প্রসঙ্গে ফরহাদ চৌধুরী শামীম বলেন, ‘মিথ্যা মামলায় আমাকে আসামী করার ঘটনা নতুন নয়। যখন বিএনপির পদবীধারী ছিলাম তখনো অসংখ্য মামলা হয়েছে। এখন বহিস্কৃত হয়েও মামলার ঘানি টানতে হচ্ছে।’

বিমানবন্দর থানার ওসি মোহাম্মদ মঈন উদ্দিন জানান, নাশকতামূলক কর্মকান্ড কাউন্সিলর শামীমের বাসার সামনেই হয়েছে। তার নির্দেশনায় বিএনপি নেতাকর্মীরা সড়কে প্রতিবন্ধকতা করে বিক্ষোভ করেছে। সেজন্য তাকে মামলার প্রধান আসামী করা হয়েছে।