• ফেব্রুয়ারি ৪, ২০২৪
  • জাতীয়
  • 53
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: সৌদি থেকে দুজনকে গ্রেপ্তার সিটিটিসির

নিউজ ডেস্কঃ সৌদি আরব থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে ইমেইল পাঠানো দুইজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ।

গ্রেপ্তার দুইজন হলেন দীন ইসলাম ও কবির হোসেন।

ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) প্রধান আসাদুজ্জামান।

তিনি জানান, গত বছর ১৭ এপ্রিল বিকেলের দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া পাবলিক রিলেশন সেন্টারের ইমেইলে realmec55ksa@gmail.com থেকে একটি হুমকি বার্তা আসে। উক্ত ইমেইলের সাবজেক্ট লাইনে লেখা ছিল ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২৭ এপ্রিল ভোর ৪টার সময় গুলি করা হবে। বাংলাদেশ পুলিশের কোনো ক্ষমতা নেই এ হামলা প্রতিহত করার। মহারণের সাক্ষী হবে ২৭ এপ্রিল।’ ইমেইলের বডিতেও একই হুমকি বার্তা লেখা ছিল।

সিটিটিসি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের একটি চৌকস টিম গোপনীয় অনুসন্ধান এবং প্রযুক্তিগত বিশ্লেষণ শেষে ইমেইল বার্তা প্রেরণকারীকে শনাক্ত করতে সক্ষম হয় এবং হুমকি বার্তা প্রেরণকারী ব্যক্তির নাম দীন ইসলাম বাদল বলে নিশ্চিত হয়।

এ ঘটনায় মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতাসহ অজ্ঞাতনামা সহযোগীদের বিরুদ্ধে রমনা মডেল থানায় মামলা করা হয়।

একই তারিখে উক্ত মামলার আসামি এবং সহযোগীদের সৌদি আরব থেকে বাংলাদেশে ফেরত পাঠানোর জন্য পুলিশ হেডকোয়ার্টার্সের এনসিবি-ইন্টারপোলের মাধ্যমে এবং একই সঙ্গে ডিপ্লোমেটিক চ্যানেল ব্যবহার করে কার্যক্রম গ্রহণ করে সিটিটিসি। দীর্ঘ প্রক্রিয়ার পর এবং সৌদি কর্তৃপক্ষ কর্তৃক তদন্ত শেষে গত ২৯ জানুয়ারি সৌদি আরব সরকার প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা দীন ইসলামকে তার সহযোগী কবির হোসেনসহ আটক করে বাংলাদেশে প্রেরণ করে। পরে তাদের হযরত শাহজালাল বিমানবন্দর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।